চাকরির খবর

দক্ষিণ কোরিয়ায় চাকরি ২০২২ : নিয়োগ পাবে ২০০ কর্মী, বেতন ১,২০,০০০ টাকা

দক্ষিণ কোরিয়ায় চাকরি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি সংস্থা বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল)। দক্ষিণ কোরিয়ার বিভিন্ন প্রদেশে কৃষি ও মৎস্য খাতে মৌসুমি শ্রমিক হিসেবে ২০০ জন বাংলাদেশি শ্রমিক নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের ১৭ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে গুগল ডকস ফরমে আবেদন করতে হবে। তথ্য প্রাপ্তি সাপেক্ষে প্রয়োজনে প্রার্থীর সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

দক্ষিণ কোরিয়ায় চাকরি ২০২২

যে দেশে চাকরি :দক্ষিণ কোরিয়া
পদের সংখ্যা :২০০টি পদ
আবেদনের শেণ তারিখ :২০-১০-২০২৩
পাসপোর্টের মেয়াদ :ন্যূনতম
বেতন :১,২০,০০০ টাকা
ওয়েবসাইট :http://www.boesl.gov.bd
South korea jobs 2022

বোয়েসেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দক্ষিণ কোরিয়ার বিভিন্ন প্রদেশে কৃষি ও মৎস্য খাতে মৌসুমি শ্রমিক হিসেবে ২০০ বাংলাদেশি শ্রমিক নেওয়া হবে। চাকরির মেয়াদ সর্বোচ্চ পাঁচ মাস। দৈনিক আট ঘণ্টা ডিউটি। সাপ্তাহিক ছুটি এক দিন। মাসিক বেতন প্রায় ১ লাখ ২০ হাজার টাকা।

দক্ষিণ কোরিয়ায় চাকরির আবেদনের শর্ত

প্রার্থীদের শুধু রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার ক্ষুদ্র জাতিগোষ্ঠীভুক্ত সুঠাম দেহের অধিকারী ও কঠোর পরিশ্রমী হতে হবে। এই দুই জেলার যেসব প্রার্থী আগে আবেদন করেছেন, তাঁদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই। বয়স ৩০ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। নিয়মিত কৃষিকাজের সঙ্গে জড়িত, জৈব সার ব্যবহার করে চাষাবাদে সক্ষম, স্বল্প শিক্ষিত নারী ও পুরুষ আবেদন করতে পারবেন। প্রকৃত কৃষক দম্পতিদের অগ্রাধিকার দেওয়া হবে। পাসপোর্টের মেয়াদ ন্যূনতম ২০২৩ সালের ২০ অক্টোবর পর্যন্ত থাকতে হবে।

গুগল ডকস ফরমে তথ্য দাখিলকারী প্রার্থীদের মধ্য থেকে বাছাইকৃত যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। বাছাইকৃত প্রার্থীদের ২৫ কর্মদিবসের মধ্যে যেসব কাগজ দাখিলের জন্য প্রস্তুত রাখতে হবে, সেগুলো হলো—জেলা প্রশাসক কর্তৃক ক্ষুদ্র জাতিগোষ্ঠীর সনদ (ইংরেজিতে), উপজেলা কৃষি কর্মকর্তা কর্তৃক সংশ্লিষ্ট কাজে দুই বছরের অভিজ্ঞতার সনদ (ইংরেজিতে), নিজ জেলার সিভিল সার্জন কর্তৃক (সংযুক্ত) মেডিকেল সনদ, ঢাকায় বনানীর প্রেসক্রিপশন পয়েন্ট থেকে যক্ষা পরীক্ষার সনদ, পুলিশ ক্লিয়ারেন্স সনদ, মূল পাসপোর্ট ও পাসপোর্টের রঙিন ফটোকপি, মূল জাতীয় পরিচপত্র ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, করোনা সনদের কপি এবং পাসপোর্ট সাইজের তিন কপি রঙিন ছবি।

অনলাইনে আবেদনের নিয়ম

নির্ধারিত গুগল ডকসের https://docs.google.com/forms/d/e/1FAIpQLScRNDKhtsNLDqd9CsA22g4-ijqSEUpTHqv05oTiUb6ssZ4Pkw/viewform লিংকে ইংরেজিতে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

সার্ভিস চার্জ

  • বোয়েসেলের সার্ভিস চার্জ বাবদ ১৫ হাজার টাকা, ভ্যাট, ট্যাক্স, ভিসা, স্মার্ট কার্ড, কল্যাণ তহবিল, বিমা, ডেটাবেজ রেজিস্ট্রেশন ও অন্যান্য ফি বাবদ ১৪ হাজার ৮৯০ টাকাসহ মোট ২৯ হাজার ৮৯০ টাকা প্রদান করতে হবে।

  • নির্বাচিত প্রার্থীদের জামানত বাবদ ৫০ হাজার টাকা (ফেরতযোগ্য) প্রদান করতে হবে। সংশ্লিষ্ট প্রার্থী ও অভিভাবক/সুপারিশকারীর কাছ থেকে ৩০০ টাকার নন–জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা গ্রহণ করা হবে। নির্ধারিত সময় শেষে ফিরে না এলে জামানত বাজেয়াপ্ত করা হবে। এ ছাড়া সংশ্লিষ্ট কর্মী এবং তাঁর অভিভাবক/সুপারিশকারীর নামে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • বাছাইপ্রক্রিয়া সম্পন্ন হলে নিয়োগকর্তা কর্তৃক CCVI/ ভিসাসংক্রান্ত কার্যাদির জন্য প্রমাণাদি প্রাপ্তি সাপেক্ষে প্রয়োজনীয় কাগজপত্র বোয়েসেল গ্রহণ করবে।

বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে :
South korea job circular 2022 in agriculture – pdf download link : http://www.boesl.gov.bd/sites/default/files/files/boesl.portal.gov.bd/notices/6ac6b659_a844_4cad_973a_33233cd10e28/2022-10-14-05-30-905e4b0eda6c36fdea23a49755010df3.pdf

দক্ষিণ কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

দক্ষিণ কোরিয়ায় চাকরি ২০২২ : নিয়োগ পাবে ২০০ কর্মী, বেতন ১,২০,০০০ টাকা - South korea agriculture job circular 2022
দক্ষিণ কোরিয়ায় চাকরি ২০২২ : নিয়োগ পাবে ২০০ কর্মী, বেতন ১,২০,০০০ টাকা
Rate this post

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page