শিক্ষা বার্তা

প্রাথমিক বিদ্যালয় খোলা থাকবে ২০ রমজান পর্যন্ত

প্রাথমিক বিদ্যালয় খোলা থাকবে ২০ রমজান পর্যন্ত। ২০২২ সালে রমজান মাস শুরু হবে ৩ কিংবা ৪ এপ্রিল থেকে। সে হিসেবে প্রাথমিক বিদ্যালয় খোলা থাকবে ২২ অথবা ২৩ এপ্রিল ২০২২ তারিখ পর্যন্ত।

১৯ মার্চ কুড়িগ্রামের রৌমারী উপজেলার খনজনমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এ কথা জানিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, করোনাকালে বন্ধের ক্ষতি পুষিয়ে নিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার।

১৮ মাস পর গত সেপ্টেম্বরে (২০২১) শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়। কিন্তু এরপর নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি আবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার, যা ২১ ফেব্রুয়ারি পর্যন্ত ছিল। এরপর প্রথমে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হয়। পরে প্রাথমিক বিদ্যালয়ও খুলে দেওয়া হয়।

শিক্ষার্থীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, ‘তোমরা এ দেশের ভবিষ্যৎ। তোমাদের দিকে তাকিয়ে আছে দেশ। তোমরা সুশিক্ষা অর্জন করে কেউ সচিব, কেউ চিকিৎসক, কেউ ইঞ্জিনিয়ার, কেউ রাজনীতিবিদ, আবার কেউ হবে এ দেশের প্রধানমন্ত্রী। তাই লেখাপড়া ভালো করে করতে হবে। লেখাপড়ার বিকল্প কিছু নেই।’

Rate this post

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page