ভর্তি তথ্য

রাবি সি ইউনিট রেজাল্ট ২০২৩ | ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৮৮.৫০

রাবি সি ইউনিট রেজাল্ট ২০২৩ (Rajshahi university C unit result 2023) প্রকাশিত হয়েছে। ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়-এ স্নাতক (অনার্স) ১ম বর্ষ ভর্তি পরীক্ষার এই ফলাফল অনুযায়ী, এবারের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৮৮.৫০। গ্রুপ-৫ (অ-বিজ্ঞান) এর এক শিক্ষার্থী এ নম্বর পেয়েছেন। এছাড়া, গ্রুপ-১ এর সর্বোচ্চ নম্বর ৮০.৫০, গ্রুপ-২ এর সর্বোচ্চ নম্বর ৮৪.৭৫, গ্রুপ-৩ এর সর্বোচ্চ নম্বর ৮৮ এবং গ্রুপ-৪ সর্বোচ্চ নম্বর ৮৭।

রাবি সি ইউনিট রেজাল্ট ২০২৩ পাওয়া যাবে যেভাবে

৫ জুন ২০২৩ তারিখ দুপুরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (https://admission.ru.ac.bd) এই ফলাফল প্রকাশ করা হয়।  দুপুরে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. মো. শহিদুল আলম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.ru.ac.bd) গিয়ে তাদের ফলাফল দেখতে পারবেন।

রাবি ভর্তি পরীক্ষা ২০২৩ : কোন গ্রুপে কত জন পাস

অধ্যাপক ড. মো. শহিদুল আলম বলেন, এবারের ভর্তি পরীক্ষায় গ্রুপ-১ এ পরীক্ষায় অংশগ্রহণ করে ১৫,৮৫৩ জন শিক্ষার্থী এবং পাশ করেছেন ৩০৫৪ জন, গ্রুপ-২ এ পরীক্ষায় অংশগ্রহণ করে ১৫,৯৭৭ জন শিক্ষার্থী এবং তাদের মধ্যে পাশ করেছেন ৬১২০ জন।

এছাড়াও গ্রুপ-৩ এ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ১৬,০৩৪ জন শিক্ষার্থী, সেখানে পাশ করেছেন ৫২৮৩ জন, গ্রুপ-৪ এ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ১৬,০১৫ জন শিক্ষার্থী, সেখানে পাশ করেছেন ৩৯৬৬ জন।

প্রসঙ্গত, এর আগে গত বুধবার (৩১ মে) রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শেষ হয়। তিন দিনব্যাপী অনুষ্ঠিত পরীক্ষার শেষদিনে ‘সি’ ইউনিটের গ্রুপ-৫: অ-বিজ্ঞান (সকাল ৯টা থেকে ১০টা), ‘বি’ ইউনিটের গ্রুপ-১: বাণিজ্য (বেলা ১১টা থেকে ১২টা) ও গ্রুপ-২: অ-বাণিজ্য (বেলা ১টা থেকে ২টা)-এর পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এছাড়া, ‘সি’ ইউনিটের গ্রুপ-৫-এর পরীক্ষায় ১ হাজার ৫৫৬ জন এবং বি ইউনিটের গ্রুপ-১ (বাণিজ্য) এ ১৬ হাজার ৯০৪ জন ও গ্রুপ-২ (অ-বাণিজ্য) এ ১৩ হাজার ৭৭১ জন পরীক্ষার্থী ছিল। উপস্থিতির হার ছিল ৮৩.৮৫ শতাংশ।

Rate this post

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page