চাকরির খবর

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার তারিখ ২০২২

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। ১৩ অক্টোবর প্রকাশিত সমাজসেবা অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১ অক্টোবর ২০২২ (শুক্রবার) সকাল ১০টা থেকে ১১.৩০টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে দেশের ৬৪টি জেলার কেন্দ্রে একযোগে। প্রবেশপত্র ডাউনলোড করতে হবে ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবরের মধ্যে।

লিখিত পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে ৭০ নম্বরে, সময় বরাদ্দ থাকে ১ ঘণ্টা ৩০ মিনিট।

সারা দেশ থেকে সমাজকর্মী পদে আবেদন করেছেন ৬ লাখ ৬২ হাজার ২৭০ জন। সে হিসাবে একটি পদের জন্য লড়বেন ১ হাজার ৪৩০ জন।

২০১৮ সালে এ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এর আগে দুবার সমাজকর্মী পদের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেও তা স্থগিত করা হয়েছিল। ২০১৯ ও ২০২১ সালে এ পদে নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করে শেষ মুহূর্তে স্থগিত করা হয়েছিল।

ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষা ২০২২

নিয়োগ কর্তৃপক্ষ :সমাজসেবা অধিদপ্তর (DSS)
পদের নাম : সমাজকর্মী (ইউনিয়ন), গ্রেড-১৬
পদের সংখ্যা :৪৬৩টি
চাকরির প্রার্থী সংখ্যা : ৬,৬২,২৭০ জন
লিখিত পরীক্ষার তারিখ :২১ অক্টোবর ২০২২, শুক্রবার। সকাল ১০-১১.৩০টা
পরীক্ষার স্থান :৬৪টি জেলায় একযোগে
পরীক্ষা পদ্ধতি :MCQ (ওএমআর শিট সম্বলিত), মান ৭০
প্রবেশপত্র ডাউনলোড :http://admit.dss.gov.bd
dss union somaj kormi exam date 2022

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার তারিখ

১৩ অক্টোবর ২০২২ তারিখে প্রকাশিত সমাজসেবা অধিদপ্তরের নোটিশ / বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সমাজসেবা অধিদপ্তরের ৩য় শ্রেণির সমাজকর্মী (ইউনিয়ন) পদে জনবল নিয়োগের নিমিত্তে আগামী ২১ অক্টোবর ২০২২ (শুক্রবার) সকাল ১০টা-১১.৩০টায় MCQ পদ্ধতিতে (ওএমআর শিটে) লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষা ৬৪টি জেলায় একযোগে অনুষ্ঠিত হবে।

এর আগে, পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের জন্য প্রতিষ্ঠান প্রধান / কেন্দ্র সচিবসহ ৩ জনের নামের তালিকা সমাজসেবা অধিদপ্তরকে পাঠানোরও অনুরোধ করা হয়েছে চিঠিতে। সমাজসেবা অধিদপ্তর কর্তৃপক্ষ ২১ অক্টোবর ২০২২ তারিখকে সামনে রেখেই ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে।

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার নোটিশ ও সময়সূচি ২০২২

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার তারিখ, নোটিশ ও সময়সূচি ২০২২ - DSS union somajkormi exam date and notice 2022
সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার তারিখ, নোটিশ ও সময়সূচি ২০২২

সমাজকর্মী নিয়োগ পরীক্ষা জেলা পর্যায়ে

সমাজসেবা অধিদপ্তর ইউনিয়ন সমাজকর্মী পদে পরীক্ষা আয়োজনের সব ধরনের প্রস্তুতি নেয়া শুরু করেছে। এবারের ইউনিয়ন সমাজকর্মী পদের পরীক্ষা দেশের সব জেলায় নির্ধারিত কেন্দ্রগুলোতে অনুষ্ঠিত হবে। প্রবেশপত্রে প্রার্থীর কেন্দ্রের নাম উল্লেখ থাকবে।

এর কারণ হচ্ছে, ইউনিয়ন সমাজকর্মী পদে সারা দেশের প্রার্থী সংখ্যা ৬ লাখ ৬২ হাজার ২৭০ জন। একই সময়ে এতো বিপুলসংখ্যক প্রার্থী হলে পরীক্ষা সাধারণত বিভাগীয় শহরগুলোতে নেয়া হয়।

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে http://admit.dss.gov.bd ওয়েবসাইট থেকে ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবরের মধ্যে।

সমাজসেবা অধিদপ্তরের নিয়োগ বিধিমালা ২০১৩

DSS job recruitment rules-2013 pdf download link : https://dss.portal.gov.bd/sites/default/files/files/dss.portal.gov.bd/legislative_information/75ab276d_92d9_42c4_a9ae_85d709a0d8a4/Recruitment%20Rules_2013.pdf

সমাজ সেবা অধিদপ্তর এর কাজ কি?

সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর দেশের দুস্থ, অবহেলিত, পশ্চাৎপদ, দরিদ্র, এতিম, অটিস্টিক ও প্রতিবন্ধী এবং সমাজের অনগ্রসর মানুষের কল্যাণ ও উন্নয়নের ক্ষেত্রে ব্যাপক ও বহুমুখী কর্মসূচি নিয়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনী সুদৃঢ়করণের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

DSS মানে কি?

DSS মানে হলো- Department of Social Services অর্থাৎ সমাজসেবা অধিদফতর। এটি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন।
1/5 - (1 vote)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page