চাকরির খবর

২,০০০ চিকিৎসক ও ৬,০০০ নার্স নিয়োগের ব্যবস্থা করা হয়েছে

জরুরি প্রয়োজনে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ২,০০০ চিকিৎসক ও ৬,০০০ নার্স নিয়োগের ব্যবস্থা করা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ।

আজ (বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০) দুপুরে রাজধানীর মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান।

তিনি বলেন, বেশকিছু হাসপাতালের রোগীদের সেবা দিতে গিয়ে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা করোনায় আক্রান্ত হয়েছেন। যেহেতু করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য আমরা নতুন নতুন হাসপাতাল তৈরি করছি, তাই নতুন চিকিৎসক ও নার্স প্রয়োজন বলে মনে করি।

তিনি আরো বলেন, বিভিন্ন জায়গায় নকল পিপিই ও মাস্ক ক্রয়-বিক্রয় হচ্ছে। এ বিষয়ে আমাদের যথাযথ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। একইসঙ্গে নির্দেশনা দেওয়া হয়েছে বিক্রয়কারী ও প্রস্তুতকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য।

করোনায় আক্রান্তদের সম্পর্কে তিনি বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২৭ জনে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১৪ জন। মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৮৬ জন। নতুন করে সুস্থ হয়েছে ১৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০৮ জন।

Rate this post

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page